জকিগঞ্জে সাম্প্রদায়িক হামলার চেষ্টা নসাৎ

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জে সাম্প্রদায়িক দাঙ্গার চেষ্ঠাকে নসাৎ করে দেয়া হয়েছে। শনিবার বিকেলের দিকে খলাছড়া ইউনিয়নের মুলিকান্দি এলাকায় এ দাঙ্গার আশঙ্কা দেখা দিয়েছিলো।

জানাগেছে, জকিগঞ্জের ইমদাদ মজুমদার বিদ্যানিকেতনের সামনে কয়েকজন ছাত্রীকে উত্ত্যক্ত করার ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মির্জাচক গ্রামের কবির আহমদ, জামাল আহমদ, মুলিকান্দি গ্রামের, আকাশ রায়, সুশীল রায়, চিত্তরঞ্জন রায় আহত হন। পরে ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে এলাকার বিভিন্ন মসজিদের মাইকে ঘোষনা দিয়ে সম্প্রদায়িক দঙ্গায় রূপ দেয়ার চেষ্ঠা চালায় একটি পক্ষ। দুই গ্রামের লোকজন সংঘর্ষে জড়াতে প্রস্তুতি নেয়। খবর পেয়ে তাৎক্ষণিক জকিগঞ্জ থানা পুলিশ, স্থানীয় ইউপি চেয়ারম্যান কবির আহমদসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ ঘটনাস্থলে পৌছে সাম্প্রদায়িক দাঙ্গা নসাৎ করেন।

খলাছড়া ইউপির চেয়ারম্যান কবির আহমদ ও স্থানীয়রা জানান, মুলিকান্দি গ্রামের অভি রায় নামের এক টমটম চালক স্কুলছাত্রীদের উত্ত্যক্ত করে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে কয়েকজন আহত হয়। বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করে সাম্প্রদায়িক দাঙ্গার চেষ্টা চালায় একটি পক্ষ। সৃষ্ট ঘটনাটি স্থানীয়ভাবে সুরাহার করতে দুই পক্ষের ১০ জনকে নিয়ে একটি টিম তৈরী করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর